কবিতা - আড়ি

 


আড়ি

মুহাম্মদ ওবাইদুল্লাহ্ ফারুক


রাত ভর পাহারা দিতাম

তুমি আমাকে,আর আমি তোমাকে।

তোমাকে বলতাম আমার মনের যত কথা

তুমি তো কম ছিলে না তোমার বেলায়।


এই তো শুরু হল কভু আমাদের ভালবাসা।

তোমার আমার ঘনিষ্ঠতা আগে তো ছিল না,

একটা বটের ছায়ার সুবাদে

শুধু হায় হ্যালো হতো,কিন্তু বন্ধনটুকু গাঢ় হল না।


উপরওয়ালা তোমার আমার

ভালবাসাকে শুধু তার জন্যে নির্ধারণ করেছেন।

সাথে কিছু মিশ্রণ দিয়েছেন,

যার শ্রেষ্ঠত্ব তুলনাহীন। 


বিস্তৃত করেছেন আকাশচুম্বী,

জন্ম থেকে জন্মান্তরে।

তাইতো জানতে পেরেছো আজ

তোমার আমার যত গোপনীয়তা।

যেথায় রয়েছে জমা

মান অভিমান,সুখ দুঃখের ঠিকানা।


পৃথিবীর বুকে কারো সাধ্য নেই

এই ভালবাসাকে চূূর্ণ বিচূর্ণ করতে।


কখনো যদি মনে আড়ি জমে

লিখে রেখো একটি ছোট গল্পে,

অবসরে দুজনে দখিনা হাওয়া গায়ে লাগিয়ে

করে দেব সব অভিমান ধ্বংস। 


১০.০৭.১৯ইং

হা/এ

Comments

Popular posts from this blog

একটি রাত খুঁজছি || মুহাম্মদ ওবাইদুল্যাহ্ ফারুক ||লাইলাতুল কদর

শ্রাবণের বন্ধু